হোমপেজ সার্চ ভার্সন https://ordinaryitpremium.blogspot.com/2020/12/origin.html

কিভাবে Origin সাইটে ডাউনলোড গতি বৃদ্ধি করবেন

 বর্তমানে প্রযুক্তির এই উৎকর্ষ সময়ে আমাদের প্রত্যেকের ঘরে কমবেশি ল্যাপটপ বা কম্পিউটার থাকে। আমরা সকলেই কমবেশি আমাদের সকল কাজ প্রায় কম্পিউটার বা ল্যাপটপ ব্যবহার করার মাধ্যমে সম্পাদন করে থাকি। 


বর্তমান সময়ে আমরা উঠতি বয়সের কিশোর-কিশোরিরা কম্পিউটার বা ল্যাপটপের মাধ্যমে বিনোদনের জন্য গেম করি না, এমন না পাওয়া অস্বাভাবিক। আমরা সকলেই ভার্চুয়াল গেম পছন্দ করে থাকি এবং আমরা সকলেই কম্পিউটার বা ল্যাপটপের মাধ্যমে ভার্চুয়াল গেম করে থাকি।

আমরা যারা কম্পিউটার বা ল্যাপটপের মাধ্যমে ভার্চুয়াল গেম করে থাকি, আমরা সকলেই ভার্চুয়াল  Origin প্লাটফর্মটির নাম জেনে থাকি এবং আমরা সকলেই এই সাইটটি সম্পর্কে পরিচিত। Origin সাইটটি মূলত উঠতি বয়সের কিশোর-কিশোরি যারা ভার্চুয়াল গেম পছন্দ করে, তাদের জন্য বেশ প্রিয় একটি সাইট। এই সাইটে আপনি সমস্ত রকমের ভিডিও গেম সর্বশেষ আপডেট সহকারে পাবেন এবং তা নির্ধারিত মূল্যে ক্রয় করতে পারবেন। তাছাড়া Origin সাইটে আপনি সহজেই একে অপরের সাথে মাল্টিপল গেম করতে পারবেন।

সাম্প্রতিক সময়ে Origin সাইট নিয়ে কিছু আপত্তি উঠেছে যে এই Origin সাইট থেকে গেমাররা গেম ডাউনলোড করার সময় খুব কম স্পিড পেয়ে থাকে এবং এই সমস্যাটি Origin সাইটের গেমারদের জন্য খুব হতাশার কারণ হয়ে উঠেছে। 

সুতরাং, যদি আপনি Origin সাইটের ডাউনলোড  সমস্যার ভুক্তভোগী হোন, তাহলে অবশ্যই আপনি এই Origin সাইটের ডাউনলোড সমস্যার সমাধান চেয়ে থাকবেন। তাই আমাদের আজকের আর্টিকেলটি আপনার জন্য। আজকের আর্টিকেলে আমরা আপনাকে Origin সাইটের ডাউনলোড সমস্যার সমাধান সম্পর্কে জানাবো।

Configuration File তৈরির মাধ্যমে Origin সাইটের ডাউনলোড সমস্যার সমাধান করুন

যদি আপনিও Origin সাইটের নিয়মিত একজন গেমার হয়ে থাকেন এবং আপনিও যদি Origin সাইটের ডাউনলোড সমস্যার সমাধান নিয়ে চিন্তিত থাকেন, তাহলে আজকের আর্টিকেলটি মনযোগ সহকারে পড়ুন। আজকের আর্টিকেলে আমরা একটি কনফিগারেশন ফাইল তৈরির মাধ্যমে Origin সাইটের ডাউনলোড সমস্যার সমাধান দেওয়ার চেষ্টা করবো।

  • আমরা যারা গেমিং করার জন্য Origin সাইট ব্যবহার করে থাকি, আমরা সকলেই জানি যে এই সাইটের সফটওয়্যার Windows এবং MacOS অপারেটিং সিস্টেমের জন্য প্রযোজ্য। সুতরাং, যদি আপনি আপনার কম্পিউটার বা ম্যাকবুকে Origin সফটওয়্যারটি ইনস্টল করে থাকেন, তাহলে তো হলোই। আর যদি ইনস্টল করা না থাকে, তাহলে এই লিংক হতে সফটওয়্যারটি ডাউনলোড করে ইনস্টল করে নিতে পারেন।
  • তারপর Origin সাইটের ডাউনলোড সমস্যার সমাধানের জন্য আপনার কম্পিউটারে একটি নোটপ্যাড চালু করুন এবং তাতে নিম্মে উল্লেখিত কমান্ডগুলো টাইপ করুন। 
  1. [connection]
  2. EnvironmentName=production
  3. [Feature] CdnOverride=akamai
  • তারপর File > Save As অপশনে যান। 

  • তারপর File Name অপশনে EACore.ini লিখুন এবং Save as type অপশনে All Files সিলেক্ট করে দিন। তারপর এই ফাইলটি আপনার ডেকস্টপ স্ক্রিনে সেভ করে দিন।
  • তারপর আপনি আপনার ডেকস্টপ স্ক্রিনে আপনার সেভ করা নোটপ্যাডটি একটি কনফিগারেশন ফাইল হিসেবে দেখতে পাবেন। ফাইলটি অপেন করুন। তখন আপনি Use Configuration File On Desktop নামে একটি Pop-Up মেসেজ দেখতে পাবেন। সেখান হতে Yes অপশনে ক্লিক করুন।
  • তারপর আপনাকে Origin সাইটের Sign In পেজে নিয়ে যাওয়া হবে। উপরোক্ত সমস্ত কাজ যদি আপনি সঠিকভাবে করে থাকেন, তাহলে উক্ত পেজের শুরুতে আপনি  R & D Mode লেখাটি দেখতে পাবেন। 
  • তারপর আপনি আপনার একাউন্টে লগ ইন করুন বা Create an Account অপশন থেকে নতুন একাউন্ট খুলে নিন।
  • অতঃপর উপভোগ করুন Origin সাইটের ডাউনলোড সমস্যা ব্যতীত গেম ডাউনলোড স্পিড। পরীক্ষামূলকভাবে চাইলে আপনি কোন গেমস ডাউনলোড করে দেখতে পারেন।

নোটঃ
  1. Origin সাইটের ডাউনলোড সমস্যার সমাধানের জন্য আর্টিকেলে উল্লেখ করা সমস্ত পদ্ধতি উইন্ডোজ অপারেটিং সিস্টেমে দেখানো হলেও, ম্যাকবুক ব্যবহারকারীদের জন্য কনফিগারেশন পদ্ধতি একইরকম। সুতরাং, Origin সাইট থেকে আপনার MacOS এর জন্য সফটওয়্যার ডাউনলোড করে ইনস্টল করুন এবং একই পদ্ধতিতে কনফিগার করে Origin সাইটের ডাউনলোড সমস্যার সমাধান করুন।
  2. আর্টিকেলে উল্লেখ করা উপরোক্ত পদ্ধতির নাম মূলত R & D Mode এবং এই Origin সফটওয়্যারে এই মুড ব্যবহার করে ডাউনলোড স্পিড বৃদ্ধি করতে চাইলে আপনাকে অবশ্যই আপনার নোটপ্যাডে উপরোক্ত কমান্ডগুলো সঠিকভাবে টাইপ করতে হবে।

Origin সাইটের ডাউনলোড সমস্যার সমাধান নিয়ে আমাদের লেখা আজকের আর্টিকেল আপনার কেমন লেগেছে, তা জানাতে ভুলবেন না। আর্টিকেলটি আপনার উপকারে এসে থাকলে অবশ্যই শেয়ার করুন। টেকনোলজি সম্পর্কিত নানাবিধ আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। Origin সাইটের ডাউনলোড সমস্যার সমাধান নিয়ে আপনার কোন ট্রিকস জানা থাকলে মন্তব্যের মাধ্যমে তা আমাদের সঙ্গে শেয়ার করতে পারেন। 











অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া